বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম
বল্লভদি ইউ‌নিয়‌নে নে‌ৗকার ম‌া‌ঝি হ‌তে চান কাজী জা‌কির হো‌সেন নগরকান্দা ইউএনও’র রুমে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে সংরক্ষিত চেয়ার’ স্থাপন। সালথায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃ‌তি পাঠাগার ছাত্র ফেডারেশন এর স‌ম্মেলন অনু‌ষ্ঠিত মু‌জিব আদ‌র্শে বে‌ড়ে ওঠা নি‌বে‌দিত প্রাণ আঃলীগ কর্মী আবু জাফর মোল‌্যা নি‌জের বলার মত গ‌ল্প ফাউ‌ন্ডেশন এর সালথা উপ‌জেলা মিটআপ অনু‌ষ্ঠিত সালথায় পূর্ব শত্রুতার জে‌র ধ‌রে সংঘর্ষ আহত -১৬ পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ইউনিয়নবাসী সালথায় পাওনা টাকা চাওয়ায় অসহায় পরিবারের উপর হামলা, ব্যাপক লুটপাটের অভিযোগ আসন্ন যদুনন্দী ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে জন‌প্রিয় মুখ মা‌নোয়ার হো‌সেন সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত

মাওলানা আব্দুল লতিফ নেজামীর ইন্তেকালে মাওলানা নুরুল আমিনের শোকঃ

ডেস্ক রিপোর্ট / ৩৭৬ বার পঠিত
প্রকাশিত: বুধবার, ১৩ মে, ২০২০

মাওলানা আব্দুল লতিফ নেজামীর ইন্তেকালে মাওলানা নুরুল আমিনের শোকঃ

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট বুদ্ধিজীবী মাওলানা আব্দুল লতিফ নেজামীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ফরিদপুর জেলা ইসলামী ঐক্যজোটের সংগ্রামী সহ সাংগঠনিক সম্পাদক ও আইফার চেয়ারম্যান এবং কওমী একাডেমীর পরিচালক মাওলানা নুরুল আমিন।

শোকবার্তায় নুরুল আমিন বলেন, মাওলানা আব্দুল লতিফ নেজামী একজন বর্ষীয়ান ও সজ্জন রাজনীতিবিদ ছিলেন। সাদামাটা জীবনের অধিকারী তবে সব বিষয়ে প্রাজ্ঞ ছিলেন। যে কোনো বিষয়ে দূরদর্শী চিন্তার পরিচয় দিতেন।

নুরুল আমিন আরো বলেন,মাওলানা আবদুল লতিফ নেজামী একটি প্রভাবশালী ইসলামী দলের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও তিনি ছিলেন সহজ সরল নিরহংকার সদালাপী একজন মানুষ। ইসলাম ও মুসলামানদের যে কোনো সংকটে তাকে প্রথম সারিতে দেখা যেত। কখনো তিনি রাজনীতির নোংরামিতে নিজেকে যুক্ত করেননি। সর্বদা বিভেদ এড়িয়ে চলতেন। দেশের স্বাধীনতা আন্দোলন ও পরবর্তী সকল উত্থান পতনে তিনি ছিলেন নিরব সাক্ষী। তিনি রাজনীতিবিদ হওয়ার পাশাপাশি একজন সাংবাদিকও ছিলেন। ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট। সবছাপিয়ে তিনি ছিলেন উম্মাহদরদী প্রচারবিমুখ আলেমেদ্বীন।

নুরুল আমিন আরো বলেন, আমি তাকে যতবারই দেখেছি ততবারই সাদামাটাভাবে চলতে দেখেছি। দেখেছি গণপরিবহনে ঝুলে উঠতে। দেখেছি পল্টনের পথ ধরে ফুটপাতে চলতে। তাকে আরো দেখেছি সবার সাথে সদা হাসোজ্জ্বল কথা বলতে। ছিলেন ঠাণ্ডা মাথার একজন বিচক্ষণ ব্যক্তিত্ব। তাকে ভাবতাম এমন সরল মানুষও এখনো বুঝি দুনিয়াতে আছে! এমন বিরল মানুষের প্রস্থান আমাদের জন্য বেদনার কারণ। তার ইন্তেকালে রাজনীতির ময়দানে যে শূন্যতা সৃষ্টি হলো তা কখনো পূরণ হবার নয়।

আল্লাহ তাকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন। আমি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর