বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
বল্লভদি ইউ‌নিয়‌নে নে‌ৗকার ম‌া‌ঝি হ‌তে চান কাজী জা‌কির হো‌সেন নগরকান্দা ইউএনও’র রুমে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে সংরক্ষিত চেয়ার’ স্থাপন। সালথায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃ‌তি পাঠাগার ছাত্র ফেডারেশন এর স‌ম্মেলন অনু‌ষ্ঠিত মু‌জিব আদ‌র্শে বে‌ড়ে ওঠা নি‌বে‌দিত প্রাণ আঃলীগ কর্মী আবু জাফর মোল‌্যা নি‌জের বলার মত গ‌ল্প ফাউ‌ন্ডেশন এর সালথা উপ‌জেলা মিটআপ অনু‌ষ্ঠিত সালথায় পূর্ব শত্রুতার জে‌র ধ‌রে সংঘর্ষ আহত -১৬ পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ইউনিয়নবাসী সালথায় পাওনা টাকা চাওয়ায় অসহায় পরিবারের উপর হামলা, ব্যাপক লুটপাটের অভিযোগ আসন্ন যদুনন্দী ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে জন‌প্রিয় মুখ মা‌নোয়ার হো‌সেন সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত

মহানবী (স) এর অবমাননার প্রতিবাদে নগরকান্দা ইমাম উলামা কল্যাণ ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট / ৮২ বার পঠিত
প্রকাশিত: শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

 

ফরিদপুর প্রতিনিধিঃ
ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে মহানবী হযরত মুহাম্মদ সা. এর ব্যাঙ্গচিত্র প্রদর্শন এবং মুসলমানদের উপর হামলা ও নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ৩০ অক্টোবর শুক্রবার বাদ জুম্মা ইমাম-উলামা কল্যাণ পরিষদ নগরকান্দা এর উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়ে‌ছে।

নগরকান্দার ঐতিহ্যবাহী তালমা মোড় ষ্টান্ডের সামন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ফরিদপুর মাওয়া মহা-সড়ক প্রদক্ষিণ করে। তৌহিদী জনতার জনশ্রতে সকল পরিবহন আটকে প্রচন্ড যানযটের সৃষ্টি হয়। মূল সড়ক প্রদক্ষিণ শেষে নগরকান্দার ঐতিহাসিক মোড় যাত্রী ছাউনী সংলগ্নে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।

“বিক্ষোভ সমাবেশে” সভাপতিত্ব করেন- আল্লামা মুফতী এসকেন্দার কাসেমী বক্তব্য রাখেনঃ হযরত মাওঃ নাজমুল হাসান, মাওঃ আবুল কাশেম, মুফতী মুস্তাফিজুর রহমান, মাওঃ ইসমাইল হোসেন, মাওঃ মামুনুর রশীদ, মাওঃ লিয়াকত হোসেন, মুফতী আঈনুল হক, মাওঃ আলী হোসেন, মাওঃ আমিনুল ইসলাম প্রমুখ।

বক্তাগণ তাদের বক্তব্যে বলেন- বিশ্বে দুইশ কোটি মুসলমান থাকার পরেও কিছু দিন পর পরই কাফের-মুশরিকরা মুসলমানদের প্রাণাধিক প্রিয় রাসুলুল্লাহ সাঃ এর অবমাননা করে থাকে। কিন্তু মুসলিম রাষ্ট্রের অনেক দেশ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানালেও আমাদের দেশের সরকার তেমন কোনো জোরালো প্রতিবাদ করেনি; যা মুসলমানরা মেনে নিতে পারে না। ইসলামী চিন্তাবিদ মুফতী মুস্তাফিজুর রহমান বলেন অবিলম্বে সরকারী ভাবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের পন্য বর্জন এবং তাদের দূতাবাস বন্ধসহ কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার সরকারের প্রতি আহবান জানান।

এসময় পরিষদ’র বিভিন্ন শাখার নামে ফ্রান্স ও ম্যাক্রোঁ বিরোধী প্ল্যাকার্ড প্রদর্শন করেন ইমাম পরিষদের নেতা-কর্মীরা এবং নগরকান্দার ঐতিহ্যবাহী সেবামূলক সংগঠন হাফেজ মাহমুদুল হাসান( রহঃ) ফাউন্ডেশন এর পক্ষ থেকে ফ্রান্সের পণ্য বর্জনের পোষ্টার বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর