বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৪৮ অপরাহ্ন
শিরোনাম
নগরকান্দা ইউএনও’র রুমে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে সংরক্ষিত চেয়ার’ স্থাপন। সালথায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃ‌তি পাঠাগার ছাত্র ফেডারেশন এর স‌ম্মেলন অনু‌ষ্ঠিত মু‌জিব আদ‌র্শে বে‌ড়ে ওঠা নি‌বে‌দিত প্রাণ আঃলীগ কর্মী আবু জাফর মোল‌্যা নি‌জের বলার মত গ‌ল্প ফাউ‌ন্ডেশন এর সালথা উপ‌জেলা মিটআপ অনু‌ষ্ঠিত সালথায় পূর্ব শত্রুতার জে‌র ধ‌রে সংঘর্ষ আহত -১৬ পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ইউনিয়নবাসী সালথায় পাওনা টাকা চাওয়ায় অসহায় পরিবারের উপর হামলা, ব্যাপক লুটপাটের অভিযোগ আসন্ন যদুনন্দী ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে জন‌প্রিয় মুখ মা‌নোয়ার হো‌সেন সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত আসন্ন বল্লভ‌দি ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে জনপ্রিয় মুখ জা‌হিদ হাসান মোল্যা

ফরিদপুরে ১০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে

ডেস্ক রিপোর্ট / ৩১০ বার পঠিত
প্রকাশিত: রবিবার, ৫ এপ্রিল, ২০২০

করোনাভাইরাস সনাক্তকরণের জন্য ফরিদপুরে বিভিন্ন উপজেলায় নমুনা সংগ্রহ শুরু হযেছে। এদিকে রবিবার পর্যন্ত ফরিদপুরে করোনাভাইরাস আক্রান্ত কোন রোগীর সন্ধান মেলেনি।
ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দিকুর রহমান বলেন, আমরা চেষ্টা করছি খুব দ্রুতই ফরিদপুরে করোনা পরীক্ষার ব্যবস্থা করতে। ফরিদপুর মেডিকেল কলেজের চারতলায় এ রোগ পরীক্ষার জন্য পিসিআর মেশিন বসানোর জন্য জায়গা নির্ধারন করা হয়েছে। এ জেলায় করোনাভাইরাস সনাক্তকরণের প্রয়োজনীয়তা, গুরুত্ব এবং নির্ধারিত জায়গার কথা উল্লেখ করে স্বাস্থ্য মন্ত্রণারয়ে প্রতিবেদন পাঠানো হয়েছে। আমরা বর্তমানে সিদ্ধান্তের অপেক্ষায় আছি।
তিনি বলেন, ফরিদপুরের আটটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মধ্যে পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে ভাঙ্গা থেকে চারটি এবং মধুখালী, বোয়ালমারী, চরভদ্রাসন থেকে দুটি করে মোট ১০টি নমুনা ঢাকার আইসিডিআরে পাঠানো হয়েছে। তবে রবিবার পর্যন্ত কোন নমুনার পরীক্ষার ফলাফল জানা যায়নি।
সিভিল সার্জন আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে নমুনা সংগ্রহ করে প্রতিদিন ঢাকায় পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এ উপাত্ত পাঠানোর জন্য প্রয়োজনীয় ভিটিএম (ভাইরাল ট্রান্সপোর্ট মিডিয়া) সরকারি পর্যায়ে এখন পাওয়া যায়নি। দুটি ক্লিনিক থেকে ভিটিএম সংগ্রহ করে কাজ চালাতে হচ্ছে। তিনি বলেন, সরকারি ভাবে ভিটিএম আগামী দুই একদিনের মধ্যে পাওয়া যাবে বলে আশা করছি।
সিভিল সার্জন ছিদ্দিকুর রহমান আরো বলেন, ফরিদপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও সাতজনকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ নিয়ে বর্তমানে ৩৫২জন হোম কোয়ারেনটাইনে আছেন।
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, নিমোনিয়ায় আক্রান্ত হয়ে এক রোগী ফরিদপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। চিকিৎসকদের পরামর্শে গত শনিবার রাতে তাকে আইসোলেশন ওয়ার্ডে আনা হয়েছে এবং নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর