শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৫ অপরাহ্ন
শিরোনাম
নগরকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে মেয়র প্রার্থী কামরুজ্জামান (মিঠু) আসন্ন মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে আলোচনার শীর্ষে আ’লীগ নেতা সাইদুর রহমান নগরকান্দায় গৃহবধুর লাশ উদ্ধার নগরকান্দায় শ্বশুর ও শ্যালককে হত্যার হুমকি, শ্বশুরের থানায় অভিযোগ মিরাকান্দা পুর্বপাড়া মসজিদ নির্মাণে ২৫ ব্যাগ সিমেন্ট দিলেন সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ মিঠু নগরকান্দার সেই মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালেন উপজেলা প্রশাসন দৈনিক সমকাল পত্রিকার সালথা প্রতিনিধি সাইফুলের দাদীর ইন্তেকাল সংবাদ প্রকাশের পর সেই অসহায় মুক্তিযোদ্ধার পাশে এ্যাডঃ জামাল হোসেন মিয়া সালথায় বিদ্যুৎতের তারে জড়িয়ে স্বামী -স্ত্রীর মর্মান্তিক মৃত্যু সালথায় বৃদ্ধকে হত্যার অভিযোগে স্ত্রী-কন্যা আটক

নগরকান্দার এসিল্যান্ড আহসান মাহমুদ রাসেল সাধারন মানুষের কাছে মানবতা ও আস্থার প্রতিক

নিজাম নকিব / ৭৯৩ বার পঠিত
প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০

ফরিদপুরের নগরকান্দা উপজেলা সহকারী কমিশনার( ভূমি) আহসান মাহমুদ রাসেল,বর্তমান করোনায় দেশের ভয়াবহ ক্রান্তিলগ্নে গোটা উপজেলার মানুষের কাছে দায়িত্ববান একজন মানবতার ফেরিওয়ালা। তার প্রশাসনিক কর্মদক্ষতা ও যোগ্যতায় এসিল্যান্ড নামটি জনপ্রিয়তার শীর্ষে নগরকান্দা উপজেলায়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিট্রেট আহসান মাহমুদ রাসেল নগরকান্দা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিসেবে যোগদানের পরপরই পাল্টে গেছে উপজেলা ভূমি অফিস।
সরকারি বহু খাস জমি যা নগরকান্দার ইতিহাসে কোন এসিল্যান্ড ভূমিদুস্যদের কাছ থেকে উদ্ধার করতে পারেননি তিনি তা করে দেখিয়ে দিয়েছেন।

তিনি সর্বদাই সাধারণ মানুষের কাছে ছুটে চলেছেন শুনেছেন তাদের যেকোন অভিযোগ এবং ভূমিদুস্যরা যতই প্রভাবশালী হোক না কেন তিনি সরাসরি দুই পক্ষকে ডেকে বহুদিনের পুরানো জমিসংকান্ত ঝামেলাগুলো শেষ করেছেন যা অকল্পনীয়! তার নীতির কাছে অসাধু ব্যবসায়ী ও অবৈধ দখলদারদের টনক ভেংগে গেছে। সরকারি আইনে মোবাইল কোর্ট পরিচালনা করে আদায় করেছেন রাজস্ব।

ভ্রাম্যমান আদালতে জেল জরিমানার ভয়ে অসাধু ব্যবসায়ীরা ভোক্তাদের কাছে পন্যের কোন সিন্ডিকেট করতে পারছেনা। তার নিয়মিত বাজার মনিটরিং এর সুফল নগরকান্দার জনগন বর্তমানে করোনায় লক-ডাউন অচল অবস্থায়ও পাচ্ছে।

কোন প্রকার অবৈধ বা আর্থিক লেনদেন তাকে স্পর্শ করাতে পারেনি। একজন সৎ, দক্ষ ও কর্তব্যপরায়ণ এসিল্যান্ড আহসান মাহমুদ রাসেল সুনামের সাথে তার কাজ করে যাচ্ছেন।
মহামারি করোনা ভাইরাস ইস্যুতে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এর নির্দেশনায় ও নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু এর সার্বিক দিকনির্দেশনায় কর্মনিষ্ঠা আর আদর্শের প্রতি অবিচল থেকে নিজের জীবনের মায়া ত্যাগ করে কোন রকম নিজের সুরক্ষা ছাড়া মাঠে কাজ করে যাচ্ছেন মানুষের কল্যাণের জন্য। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ করতে সারা দেশের ন্যায় নগরকান্দা উপজেলার জনগনকে হোম-কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে রাখতে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং করোনায় সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার ভিতরে রাখতে কঠোর ভূমিকা পালন করছেন যা সর্বমহলেই প্রশংসিত।

গত ১৩ মে বুধবার জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল, সময় টিভি’তে একটি নিউজ প্রচারিত হয়। তিনি এখন ক্যানভাসার ম্যাজিট্রেট।

সময় টিভি’র নিউজ তার ফেসবুকে সেয়ার করে ক্যাপশনে লেখেন, “মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জীবন আর ২ লাখ মা বোনের সম্ভ্রম হারানোর পরেই না আমরা স্বাধীনতার স্বাদ পেলাম। এই কোভিড-১৯ এর বিরুদ্ধে আমাদের করোনা যুদ্ধে যদি ক্যানভাসার/ফেরিওয়ালা ইত্যাদি অভিধায় ভূষিত হয়ে তার বিনিময়ে কিছু জীবন বাচে, যদি করোনাকে আমরা হার মানাতে পারি, দোষের কি?”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর