সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম
ধর্ষকদের হাত থেকে বাঁচতে লঞ্চ থেকে তরুণী’র মেঘনায় ঝাঁপ একনেকে ২৭৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন টাইগারদের মাঠে ফেরাতে দেশের আটটি ভেন্যু প্রস্তুত করেছে বিসিবি নগরকান্দার লস্করদিয়া কালীবাড়ী বাজারে ভয়াবহ অগ্নিকান্ড নগরকান্দায় আইফার পক্ষ থেকে মাস্ক বিতরণ ফরিদপুরের শ্রমিকদের কল্যানে নিবেদিত প্রাণ গোলাম মোঃ নাছির সালথায় এক গাঁজা চাষী আটক! খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর সহধর্মিণীর সুস্থতা কমনায় লন্ডনে দোয়া ও আলোচনা সভা। সালথায় “আমার রক্তে বাঁচুক প্রান” সেচ্ছায় রক্তদান সংগঠনের আত্মপ্রকাশ ঢাকা-বরিশাল মহাসড়কের নগরকান্দার বাঁশাগাড়ি-ভবুকদিয়া দেড় কিলোমিটার সড়ক সংস্কারে ধীরগতি স্বাস্থ্য ঝুঁকিতে এলাকাবাসী ও পথচারী

দৈনিক আজকের প্রত্যাশার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্ত আর নেই

ডেস্ক রিপোর্ট / ৮৭ বার পঠিত
প্রকাশিত: শনিবার, ৩০ মে, ২০২০

বেলায়েত হোসেন লিটনঃ

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস ও মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনসহ শান্ত-মারিয়াম ফাউন্ডেশন পরিবারের গভীর শোক প্রকাশ।

আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক আজকের প্রত্যাশার সম্পাদক মোঃ ইমামুল কবীর শান্ত আজ সকাল ৭ ঘটিকায় সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি-ওয়া-ইন্না ইলাইহি রজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে প্রথমে হলিফ্যামিলি হাসপাতাল এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন ছিলেন। শনিবার বিকেল সাড়ে তিন টায় রাজধানীর বনানী কবর স্থানে জানাজা সম্পন্নের পর মরহুমের মায়ের কবরে তাঁকে দাফন করা হয়।
ব্যক্তি জীবনে তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে তিনি সরাসরি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। যুদ্ধ শেষে ১৭ ডিসেম্বর দেশে ফেরার পথে নৌকাডুবিতে তাঁর ১১ জন সহমুক্তিযোদ্ধা অত্যন্ত মর্মান্তিকভাবে শহীদ হলে তাঁদের স্মৃতিকে ধরে রাখতে এবং শহীদ পরিবারবর্গের স্বার্থরক্ষাসহ দেশের সকল শহীদদের স্মৃতিকে ধারণ করার লক্ষ্যে তিনি ‘শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন’ প্রতিষ্ঠাসহ প্রত্যেক বছর ১৭ ডিসেম্বরকে ‘শহীদ মুক্তিযোদ্ধা দিবস’ হিসেবে পালন করেন এবং শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণসহ তাঁদের পরিবারবর্গকে বিভিন্ন সহযোগিতা ও বর্ণাঢ্য সম্মাননা প্রদান করে আসছেন।
ব্যক্তি জীবনে তিনি ছিলেন একজন উদার সমাজসেবক। সাধারণ মানুষ সর্বোপরি দেশের সকল মানুষের স্বার্থ সুরক্ষায় তিনি আজীবন ছিলেন নিবেদিত প্রাণ। যুদ্ধ শেষে অর্থনৈতিকভাবে ভঙ্গুর এই দেশের মানুষকে কর্মমুখি করতে তিনি প্রতিষ্ঠা করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও এর অধীন¯’ বহুমুখী প্রতিষ্ঠান- সুন্দরবন কুরিয়ার সার্ভিস প্রাইভেট লিঃ, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম একাডেমী অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ফ্যাশনস্ লিঃ, দৈনিক আজকের প্রত্যাশা, শিশু ও বয়স্কদের পুনর্বাসন কেন্দ্র- শান্ত নিবাসসহ সমাজসেবা, শিক্ষা ও উন্নয়নমূলক বিভিন্ন প্রতিষ্ঠান।
তাঁর মৃত্যুতে শান্ত-মারিয়াম ফাউন্ডেশন অধীন¯’ সকল প্রতিষ্ঠান ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন পরিবার গভীর শোকজ্ঞাপণ ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপণ এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। এছারাও দৈনিক খোলাচোখ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মাহবুব আহাদ, নগরকান্দা প্রেস ক্লাবের সভাপতি বোরহান আনিস ও দৈনিক আজকের প্রত্যাশার নগরকান্দা ও সালথা উপজেলা প্রতিনিধি এবং প্রেস ক্লাবের সহ- সভাপতি বেলায়েত হোসেন লিটন মরহুমের প্রতি শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর