বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
বল্লভদি ইউ‌নিয়‌নে নে‌ৗকার ম‌া‌ঝি হ‌তে চান কাজী জা‌কির হো‌সেন নগরকান্দা ইউএনও’র রুমে মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে সংরক্ষিত চেয়ার’ স্থাপন। সালথায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃ‌তি পাঠাগার ছাত্র ফেডারেশন এর স‌ম্মেলন অনু‌ষ্ঠিত মু‌জিব আদ‌র্শে বে‌ড়ে ওঠা নি‌বে‌দিত প্রাণ আঃলীগ কর্মী আবু জাফর মোল‌্যা নি‌জের বলার মত গ‌ল্প ফাউ‌ন্ডেশন এর সালথা উপ‌জেলা মিটআপ অনু‌ষ্ঠিত সালথায় পূর্ব শত্রুতার জে‌র ধ‌রে সংঘর্ষ আহত -১৬ পুরাপাড়া ইউনিয়ন অনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো ইউনিয়নবাসী সালথায় পাওনা টাকা চাওয়ায় অসহায় পরিবারের উপর হামলা, ব্যাপক লুটপাটের অভিযোগ আসন্ন যদুনন্দী ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচ‌নে জন‌প্রিয় মুখ মা‌নোয়ার হো‌সেন সালথ‌ায় নব নির্বা‌চিত ক‌্যাব ক‌মি‌টির ইউএনও’র সা‌থে সৌজন‌্য সাক্ষাত

দেশে ফিরলেন মালয়েশিয়ায় আটকে পড়া ১৬০ বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট / ১৮২ বার পঠিত
প্রকাশিত: বুধবার, ১৩ মে, ২০২০

পররাষ্ট্র মন্ত্রণালয়, মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশন এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি)-এর উদ্যোগে মালয়েশিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে বুধবার (১৩ মে) সকালে দেশে ফিরিয়ে এনেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান (জিডি অ্যাসিস্ট)। চলমান করোনা মহামারিতে মালয়েশিয়াতে আটকে পড়া বাংলাদেশিদের এটিই প্রথম এবং বৃহত্তম প্রত্যাবর্তন প্রক্রিয়া। একটি মৃতদেহসহ ১৬০ জন বাংলাদেশিকে নিয়ে একটি বিমান ঢাকায় পৌঁছেছে।

গত কয়েক সপ্তাহ ধরে মালয়েশিয়ায় আটকা থাকা বাংলাদেশিরা দেশে ফেরত আসার জন্য মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করে। জিডি অ্যাসিস্ট মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশের হাই কমিশনের মাধ্যমে এই বাংলাদেশিদের ফিরিয়ে আনার কাজ শুরু করে।

জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, জিডি অ্যাসিস্ট গর্বিত যে এই করোনা-বিড়ম্বনার সময়কালে আটকা থাকা বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যেতে সক্ষম হয়েছে। তাৎক্ষণিক সমর্থন ও সহায়তার জন্য, বিশেষ করে পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ), মালয়েশিয়ার বাংলাদেশ হাই কমিশন, এবং সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে (সিএএবি) তিনি ধন্যবাদ জানান।

মঈনউদ্দীন আহমেদ আরো বলেন, আটকে পড়া দেশবাসীকে বাংলাদেশে ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমোদনের পরে জিডি অ্যাসিস্ট কুয়ালালামপুরের দুইটি বিখ্যাত হাসপাতালে সমস্ত যাত্রীদের কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষা করার ব্যবস্থা করেছে।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর