রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম
আসন্ন রামকান্তপুর ইউ‌পি নির্বাচ‌নে আঃলী‌গের ম‌নোনয়ন প্রত‌্যাসী কামাল বিশ্বাস উন্নয়‌নের ধারা অব‌্যাহত রাখ‌তে সক‌লের দোয়া ও সমর্থন চাই ~ সোহাগ খান লিজেন্ড হাউজিং সোসাইটি কর্তৃক পৌর মেয়র কে শুভেচ্ছা স্বারক প্রদান সালথায় “ন‌্যাশনাল সা‌র্ভিস কর্মসূ‌চি” এর আওতায় প্রশিক্ষনার্থী‌দের অংশগ্রহ‌নে সাংস্কৃ‌তিক অনুষ্ঠান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন ইকরাম আলী মুন্সি ইউসুফদিয়া স্কুল এন্ড ওয়েলফেয়ার এসোসিয়েশনের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ভাষা আ‌ন্দোল‌নে নিহত সকল শহী‌দের প্রতি বিনম্র শ্রদ্ধা – কামাল বিশ্বাস ভাষা আ‌ন্দোল‌নে নিহত সকল শহী‌দের প্রতি বিনম্র শ্রদ্ধা – ফ‌রিদুর রহমান ভাষা আ‌ন্দোল‌নে নিহত সকল শহী‌দের প্রতি বিনম্র শ্রদ্ধা – খায়রুজ্জামান বাবু ভাষা আ‌ন্দোল‌নে নিহত সকল শহী‌দের প্রতি বিনম্র শ্রদ্ধা – মানোয়ার হো‌সেন

দেশে ফিরলেন মালয়েশিয়ায় আটকে পড়া ১৬০ বাংলাদেশি

ডেস্ক রিপোর্ট / ২৭০ বার পঠিত
প্রকাশিত: বুধবার, ১৩ মে, ২০২০

পররাষ্ট্র মন্ত্রণালয়, মালয়েশিয়ায় বাংলাদেশ হাই কমিশন এবং সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি)-এর উদ্যোগে মালয়েশিয়ায় আটকে পড়া ১৬০ জন বাংলাদেশিকে বুধবার (১৩ মে) সকালে দেশে ফিরিয়ে এনেছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান (জিডি অ্যাসিস্ট)। চলমান করোনা মহামারিতে মালয়েশিয়াতে আটকে পড়া বাংলাদেশিদের এটিই প্রথম এবং বৃহত্তম প্রত্যাবর্তন প্রক্রিয়া। একটি মৃতদেহসহ ১৬০ জন বাংলাদেশিকে নিয়ে একটি বিমান ঢাকায় পৌঁছেছে।

গত কয়েক সপ্তাহ ধরে মালয়েশিয়ায় আটকা থাকা বাংলাদেশিরা দেশে ফেরত আসার জন্য মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে যোগাযোগ করে। জিডি অ্যাসিস্ট মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশের হাই কমিশনের মাধ্যমে এই বাংলাদেশিদের ফিরিয়ে আনার কাজ শুরু করে।

জিডি অ্যাসিস্টের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনউদ্দীন আহমেদ বলেন, জিডি অ্যাসিস্ট গর্বিত যে এই করোনা-বিড়ম্বনার সময়কালে আটকা থাকা বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টা চালিয়ে যেতে সক্ষম হয়েছে। তাৎক্ষণিক সমর্থন ও সহায়তার জন্য, বিশেষ করে পররাষ্ট্র মন্ত্রণালয় (এমওএফএ), মালয়েশিয়ার বাংলাদেশ হাই কমিশন, এবং সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে (সিএএবি) তিনি ধন্যবাদ জানান।

মঈনউদ্দীন আহমেদ আরো বলেন, আটকে পড়া দেশবাসীকে বাংলাদেশে ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় অনুমোদনের পরে জিডি অ্যাসিস্ট কুয়ালালামপুরের দুইটি বিখ্যাত হাসপাতালে সমস্ত যাত্রীদের কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষা করার ব্যবস্থা করেছে।

গ্রীন ডেল্টা ইনস্যুরেন্সের সহযোগী প্রতিষ্ঠান জিডি অ্যাসিস্ট বাংলাদেশের বৃহত্তম স্বাস্থ্যসেবা পরিচালনা সংস্থা। সংস্থাটি বাংলাদেশে মেডিকেল ট্যুরিজম নিয়ে কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর