বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম
নগরকান্দা পৌর যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান (মিঠু)এর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ নগরকান্দা পৌর যুবলীগের সাবেক সভাপতি কামরুজ্জামান (মিঠু)এর উদ্যোগে বাঁশের সাঁকো নির্মাণ নগরকান্দায় মুক্তিযোদ্ধার উপর হামলার অভিযোগ নগরকান্দা-সালথাবাসী’কে পবিত্র ঈদ-উল- আজহার শুভেচ্ছা জানিয়েছেন : সাবেক এমপি জুয়েল চৌধুরী পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন রিয়া-রা‌থিন গ্রু‌পের কর্ণধর কাজী আব্দুস সোবহান নগরকান্দায় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পক্ষে বন্যার্তদের মাঝে ত্রান বিতরন সালথায় সাংবা‌দিক নেতা আছাদুজ্জামানকে সংবর্ধণা নগরকান্দায় সাংবাদিক নেতা আসাদুজ্জামানের মতবিনিময় সভা নগরকান্দা’বাসীকে ঈদুল আযহা’র অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন মোঃ কামাল হোসেন মিয়া নগরকান্দার চরযোশর্দী ইউনিয়নের একজন সফল ও জনপ্রিয় চেয়ারম্যান আরিফুর রহমান পথিক

একনেকে ২৭৪৪ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন

ডেস্ক রিপোর্ট / ৭৪ বার পঠিত
প্রকাশিত: সোমবার, ৬ জুলাই, ২০২০

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রায় দুই হাজার ৭৪৪ কোটি ৪৪ লাখ টাকার ৯ প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। সোমবার (৬ জুলাই) নতুন অর্থবছরের (২০২০-২১) প্রথম একনেক সভায় এ অনুমোদন দেয়া হয়।

রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রীরা একনেক সভায় যোগ দেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় অংশ নেন। এছাড়া পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগ দেন। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এসব প্রকল্প অনুমোদিত হয়।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী জুম মিটিংয়ের মাধ্যমে সাংবাদিকদের বিস্তারিত জানান। অনুমোদিত প্রকল্পগুলোর তথ্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে ‘ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপ লাইন (দ্বিতীয় সংশোধিত)’ প্রকল্প ও ‘ঘোড়াশাল তৃতীয় ইউনিট রি-পাওয়ারিং (প্রথম সংশোধিত) প্রকল্প, পানিসম্পদ মন্ত্রণালয়ের দুটি প্রকল্প যথাক্রমে ‘নওগাঁর ধামইরহাট, পত্নীতলা ও মহাদেবপুর উপজেলায় তিনটি প্রকল্পের পুনর্বাসন এবং আত্রাই নদীর ড্রেজিংসহ তীর সংরক্ষণ’ প্রকল্প ও ‘দিনাজপুর শহর রক্ষা প্রকল্পের পুনর্বাসন এবং দিনাজপুর শহর সংলগ্ন ঢেপা ও গর্ভেশ্বরী নদী সিস্টেম ড্রেজিং/খনন’ প্রকল্প, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের চারটি প্রকল্প যথাক্রমে ‘গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় পাঁচপীর বাজার-চিলমারী উপজেলা সদরের সঙ্গে সংযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১৪৯০ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু নির্মাণ (দ্বিতীয় সংশোধিত) প্রকল্প, ‘রূপগঞ্জ জলসিঁড়ি আবাসন সংযোগকারীর সড়ক উন্নয়ন (প্রথম সংশোধিত)’ প্রকল্প, ‘জামালপুর ও শেরপুর জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন’ প্রকল্প ও ‘চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলাধীন ডাকাতিয়া নদীর ওপর সেতু নির্মাণ’ প্রকল্প এবং নৌ মন্ত্রণালয়ের ‘এস্টাবলিশমেন্ট অব গ্লোবাল মেরিটাইম ডিসট্রেস অ্যান্ড সেফটি অ্যান্ড ইনটেগরেটেড মেরিটাইম নেভিগেশন সিস্টেম (ইজিআইএমএনএস)’ প্রকল্প।

সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এবং সংশ্লিষ্ট প্রতিমন্ত্রী, সচিবরাও উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর