শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:২১ অপরাহ্ন
শিরোনাম
নগরকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে মেয়র প্রার্থী কামরুজ্জামান (মিঠু) আসন্ন মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে আলোচনার শীর্ষে আ’লীগ নেতা সাইদুর রহমান নগরকান্দায় গৃহবধুর লাশ উদ্ধার নগরকান্দায় শ্বশুর ও শ্যালককে হত্যার হুমকি, শ্বশুরের থানায় অভিযোগ মিরাকান্দা পুর্বপাড়া মসজিদ নির্মাণে ২৫ ব্যাগ সিমেন্ট দিলেন সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ মিঠু নগরকান্দার সেই মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালেন উপজেলা প্রশাসন দৈনিক সমকাল পত্রিকার সালথা প্রতিনিধি সাইফুলের দাদীর ইন্তেকাল সংবাদ প্রকাশের পর সেই অসহায় মুক্তিযোদ্ধার পাশে এ্যাডঃ জামাল হোসেন মিয়া সালথায় বিদ্যুৎতের তারে জড়িয়ে স্বামী -স্ত্রীর মর্মান্তিক মৃত্যু সালথায় বৃদ্ধকে হত্যার অভিযোগে স্ত্রী-কন্যা আটক

আসন্ন মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে আলোচনার শীর্ষে আ’লীগ নেতা সাইদুর রহমান

ডেস্ক রিপোর্ট / ১২১ বার পঠিত
প্রকাশিত: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০

বিশেষ প্রতিনিধিঃ ঘনিয়ে আসছে পৌর নির্বাচন। বাংলাদেশের অন্য পৌরসভাগুলোর সাথে তাল মিলিয়ে প্রথম ধাপে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে রাজশাহী তানোর উপজেলার মুন্ডুমালা পৌর নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে এরই মধ্যে আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে ব্যাপক আলোচিত মুন্ডুমালা পৌরসভা।

ইতিমধ্যে পৌর এলাকার ৯ টি ওয়ার্ডের চায়ের দোকান থেকে শুরু করে সবখানে শোভা পাচ্ছে সম্ভাব্য মেয়র প্রার্থীদের নাম। তার মধ্যে রয়েছে মুন্ডুমালা পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমানের নাম।
তবে অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে ভোট যুদ্ধে তুমুল লড়াই ও নানা শঙ্খাও উড়িয়ে দিচ্ছেনা স্থানীয় ভোটাররা।

আওয়ামীলীগের দল থেকে যাকে প্রার্থী দেওয়া হবে তার সাথে কৌশলগত ও স্নায়ু যুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নির্বাচনে জয়ে মুখোমুখি লড়াই হবে এমনটাই মনে করছে সচেতন মহল।তবে প্রার্থীর স্বচ্ছতা,ব্যাকগ্রাউন্ড,জনসেবা,বহুমুখি প্রতিভার কথা উঠলে আওয়ামীলীগ দল থেকে এই পৌরসভায় যিনি মেয়র পদে আলোচনার শীর্ষে রয়েছেন তিনি হচ্ছেন এই এলাকার আ’লীগের কান্ডারী সাইদুর রহমান -অভিমত তৃনমূল আওয়ামীলীগ সহ সাধারণ ভোটারদের।

এদিকে মুন্ডুমালা পৌরসভা নিয়ে জনমনে নানা জল্পনা-কল্পনা দেখা দিয়েছে। আওয়ামীলীগের মনোনয়ন না পেলে কোন প্রার্থী বিদ্রোহ করলে তার জন্য অশনি শংকেত অপেক্ষা করছে বলেও দলের একাধিক সূত্র দাবী করেন। তবে আওয়ামীলীগ থেকে এবার কে পাচ্ছে গুরুত্বপূর্ণ মেয়র পদের টিকেট সেটাই এখন দেখার পালা!

বর্তমানে অত্র পৌর মেয়র গোলাম রাব্বানী  বিগত ২ দফায় মেয়র থাকা কালীন এলাকার উন্নয়ন,রাস্তাঘাট,ড্রেন-কালভার্টের উন্নয়ন ও সম্প্রসারণ,জলবদ্ধতা নিরসন,অবৈধ স্থাপনা উচ্ছেদ,পৌর এলাকার অবকাঠামোগত উন্নয়নসহ গরীব-দু:খী মানুষের পাশে দাঁড়ানোর ফলে জনসমর্থন ও গ্রহণযোগ্যতায়ও পিছিয়ে নেই তিনি।কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদপ্রার্থীর ঘোষণা দেওয়ার মাধ্যমে পৌর নির্বাচনের সকল প্রস্তুতি থেকে দূরে রয়েছেন তিনি। এতে করে ব্যাপক গনসংযোগ,সভার মাধ্যমে এলাকা চষে বেড়াচ্ছেন আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি মেয়র পদপ্রার্থী সাইদুর রহমান।

এদিকে,সাইদুর রহমান মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র প্রার্থীর মনোনয়ন পেতে যাচ্ছেন এমটাই শোনা যাচ্ছে লোকমুখে। ব্যক্তি হিসেবে ক্লিন ইমেজের এই রাজনীতিবিদ নিজ যোগ্যতায় শীর্ষ পদে অবস্থান সৃষ্টি করে নেওয়া ছাড়াও সাধারণ মানুষের মনেও স্থান করে নিয়েছেন অনেক আগেই। কারণ আওয়ামীলীগের সকল কর্মকান্ডে থাকার পাশাপাশি গরীব-দু:খী মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি সব সময়। সুযোগ পেলে পৌরবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রাখতে রাজি আওয়ামীলীগের এই নেতা। তবে সংগঠনের সিদ্ধান্ত যা হবে তাই ই উনার সিদ্ধান্ত বলে জানান তিনি।

মুন্ডুমালা পৌরবাসীর দুঃসময়ে অর্থ ও নিজের সাধ্যমত সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন তিনি। এরই মধ্যে করোনাকালীন সময়ে ব্যক্তিগত উদ্যোগে মানুষের পাশে থাকার বিষয়টি উদাহারণ হয়ে রয়েছে। তার মধ্যে নেই কোন বিভাজন। জাতি ধর্ম নির্বিশেষে সহায়তা চেঁয়ে তার কাছে খালি হাতে ফিরেনি কেউ।

সকল ধর্মের মানুষের সামাজিক অনুষ্ঠানের সঙ্গি ও গরীব অসহায় শিক্ষার্থীদের লেখা-পড়ার খরচ থেকে চিকিৎসা ও বিয়ে পর্যন্ত খরচ করার উদাহরণ রয়েছে তার। এছাড়াও তিনি সুখে-দু:খে যিনি নেতাকর্মীদের সাথি হয়ে পাশে থেকেছেন। সব মিলিয়ে মুন্ডুমালার মাটিতে তরুণ প্রজন্মের জন্য নতুন এক হ্যামিলনের বাঁশি ওয়ালা হচ্ছেন সাইদুর রহমান। তার নেতৃত্ব ও প্রজ্ঞায় আওয়ামীলীগের জন্য নতুন দৃষ্টান্ত স্থাপন করতে চাঁন বঙ্গবন্ধুর আর্দশের এই নেতা।

রাজনৈতিক কৌশলেও তরুণ এই নেতা পিছিয়ে নেই। দলের মনোনয়ন পেলে সুন্দর পৌর শহর গড়ার পাশাপাশি বেকারত্ব দুরিকরণ,আত্ম কর্মসংস্থান দৃষ্টিসহ সন্ত্রাস-মাদক নির্মূলকে প্রধান্য দিয়ে পৌরবাসীর জন্য নিজেকে নিবেদিত করবেন বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর