শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৩ অপরাহ্ন
শিরোনাম
নগরকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে মেয়র প্রার্থী কামরুজ্জামান (মিঠু) আসন্ন মুন্ডুমালা পৌর নির্বাচনে মেয়র পদে আলোচনার শীর্ষে আ’লীগ নেতা সাইদুর রহমান নগরকান্দায় গৃহবধুর লাশ উদ্ধার নগরকান্দায় শ্বশুর ও শ্যালককে হত্যার হুমকি, শ্বশুরের থানায় অভিযোগ মিরাকান্দা পুর্বপাড়া মসজিদ নির্মাণে ২৫ ব্যাগ সিমেন্ট দিলেন সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ মিঠু নগরকান্দার সেই মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালেন উপজেলা প্রশাসন দৈনিক সমকাল পত্রিকার সালথা প্রতিনিধি সাইফুলের দাদীর ইন্তেকাল সংবাদ প্রকাশের পর সেই অসহায় মুক্তিযোদ্ধার পাশে এ্যাডঃ জামাল হোসেন মিয়া সালথায় বিদ্যুৎতের তারে জড়িয়ে স্বামী -স্ত্রীর মর্মান্তিক মৃত্যু সালথায় বৃদ্ধকে হত্যার অভিযোগে স্ত্রী-কন্যা আটক

অপপ্রচার ঠেকাতে ওবায়দুল কাদেরের সতর্কবার্তা

ডেস্ক রিপোর্ট / ১৩৭ বার পঠিত
প্রকাশিত: শনিবার, ৪ এপ্রিল, ২০২০

দেশের সংকটময় মুহূর্তে জনগণ যাতে মতলবাজদের অপপ্রচারে বিভ্রান্ত না হয়, সেজন্য দলের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার দুপুরে তার সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এই নির্দেশ দেন।

ওবায়দুল কাদের বলেন, এক শ্রেণির মতলবাজ করোনাভাইরাস নিয়ে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। এই অপপ্রচার ঠেকাতে দলীয় নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রশাসন, সেনাবাহিনী আমাদের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও দেশের বিভিন্ন শ্রেণির মানুষ সামর্থ্য অনুযায়ী সবাই এগিয়ে আসছেন। চিকিৎসক-নার্সসহ আমাদের স্বাস্থ্যকর্মীরা তাদের ওপর দায়িত্ব যথাযথভাবে পালন করছেন। তবে একটি বিষয় না বললেই নয়। এই সংকটের মুহূর্তে একশ্রেণির মতলববাজ গুজব সৃষ্টির মাধ্যমে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি তৈরি করার অশুভ পাঁয়তারা করছে। এই মহলটি দেশের এই সংকটেও অসভ্য খেলায় মেতে উঠেছে। এদের ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। পার্টির নেতাকর্মীদেরকে সচেতন হতে হবে যাতে জনগণ অপপ্রচারে বিভ্রান্ত না হয়।

মন্ত্রী বলেন, করোনাভাইরাস সংকটের কারণে আজ বিশ্ব এক ভয়ঙ্কর পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। জাতিসংঘের মতে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এমন ভয়াবহ সংকটের কখনও সৃষ্টি হয়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, দ্য ক্রাইসিস ইজ ফার ফ্রম ওভার। কবে যে সংকটের শেষ হবে তা এখনও পর্যন্ত কেউ সঠিকভাবে বলতে পারছেন না। তিনি বলেন, অনিশ্চয়তার মধ্য দিয়ে সারা বিশ্ব এগিয়ে চলছে। দেশে দেশে সংকট আরও ঘনীভূত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা অত্যন্ত ধৈর্য ও সাহসিকতার সঙ্গে এই পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছি। সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর সময়োচিত নির্দেশনা সরকার নিষ্ঠার সঙ্গে পালন করে যাচ্ছে। ওবায়দুল কাদের বলেন, খেটে খাওয়া মানুষ আজ কষ্ট পাচ্ছেন। এদের একদিকে শেখ হাসিনার সরকার সাহায্য সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে আমাদের দলের প্রতিনিধি, জনপ্রতিনিধি, সমাজের বিত্তবানরা এগিয়ে এসেছেন। এটা অত্যন্ত আশাব্যঞ্জক দিক। করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা মেনে সবাইকে যার যার দায়িত্ব পালন করার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর